ঘূর্ণিঝড় ‘গুলাব’ না গুটাতেই ফের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ-পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় আরেকটি লঘুচাপ সৃষ্টি হয়। এটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে রূপ নেয়। এর প্রভাবে কয়েক দিন ধরে বৃষ্টিপাত হচ্ছে। তবে বাংলাদেশের ওপর থেকে লঘুচাপের প্রভাব কেটে গেছে। তাই এ মুহূর্তে মৌসুমি বায়ুও দেশের ওপর কম সক্রিয়। ফলে কয়েকদিন ধরে চলা বৃষ্টির প্রবণতা কমে গেছে।

আগামী দিনগুলোতে বৃষ্টি আরো কমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা ও ময়মনসিংহে সামান্য বৃষ্টি হয়েছে। এ সময়ে ঢাকায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। সূত্র জানায়, আজ বুধবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু

জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস ডিমলায়। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৫ ডিগ্রি সেলসিয়াস।